1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
পলিটেকনিকে ভর্তির ক্ষেত্রে বয়সের বাঁধা তুলে দেওয়া হয়েছে - পলিটেকনিক বার্তা
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

পলিটেকনিকে ভর্তির ক্ষেত্রে বয়সের বাঁধা তুলে দেওয়া হয়েছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ১৮৭ বার পঠিত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শিখন ঘাটতি পূরণে রিমিডিয়াল কোর্স পলিটেকনিক ইন্সটিটিউটে ভর্তির ক্ষেত্রে প্রতিবন্ধক হবে না। পলিটেকনিকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাঝে যাদের শিখন ঘাটতি রয়েছে তাদের জন্য প্রয়োজনীয় কিছু কোর্সের ব্যবস্থা করা হবে।

ডিপ্লোমা ডিগ্রিধারীদের আরো উৎপাদনমুখী করতে ব্যবহারিক শিক্ষণের উপর জোর দিয়ে সিলেবাসে প্রণয়ন করার কথা বলেন শিক্ষা উপমন্ত্রী ।

মঙ্গলবার (১৫ মার্চ) ঢাকার কাকরাইলে আইডিইবি ভবনে বাংলাদেশ বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তা সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, পলিটেকনিকে ভর্তির ক্ষেত্রে বয়সের বাঁধা তুলে দেওয়া হয়েছে। এর ফলে গতানুগতিক ধারায় উচ্চ শিক্ষা সমাপ্ত করেও পছন্দমত ট্রেডে ডিপ্লোমা ডিগ্রি নিয়ে কর্মসংস্থানের সুযোগ লাভ করা যাবে।

সংগঠনের সভাপতি মোঃ শামসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ ওমর ফারুক, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আলী আকবর খান।

উপমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নে বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তাদের সরকারের পক্ষে সকল ধরণের নীতিগত সহয়তা প্রদানের আশ্বাস দেন। তিনি প্রায়োগিক এ শিক্ষার গুণগত মান বজায় রেখে পাঠদান কার্যক্রম জোড়দার করার জন্য বেসরকারি উদ্যোক্তাদের পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews