1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
ইয়াছিনের এই কান্না থামাবে কে? - পলিটেকনিক বার্তা
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

ইয়াছিনের এই কান্না থামাবে কে?

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৬ বার পঠিত

লক্ষ্মীপুরে পরিবারের হাল ধরতে কিশোর ইয়াছিন (১৩) অটোরিকশার প্যাডেলে পা রেখেছে দেড় মাস আগে। রবিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে কৌশলে তার অটোরিকশাটি চুরি করে নিয়ে যায় যাত্রীবেশে অচেনা দুই ব্যক্তি। এতে যেন ইয়াছিনের মাথায় আকাশ ভেঙে পড়েছে। তার কান্নায় চোখের কোণে জল এসেছে উপস্থিত অনেকের।

ইয়াছিনের চারপাশ যেন এখন অন্ধকার।

 

বিভিন্ন স্থানে ঘুরে সুযোগ বুঝে চালকের চোখ ফাঁকি দিয়ে মুহূর্তেই রিকশা নিয়ে দুই চোর লাপাত্তা। লক্ষ্মীপুর পৌরসভার দক্ষিণ মজুপুর এলাকার পলোয়ান মসজিদ এলাকা থেকে রিকশাটি চুরি হয়। চালক ইয়াছিনের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামে।

ইয়াছিন জানায়, রবিবার সকাল ১১টার দিকে জেলা শহরে আসার কথা বলে ভবানীগঞ্জের চৌরাস্তা বাজার থেকে তার অটোরিকশায় দুজন যাত্রী ওঠে। বিভিন্ন স্থানে ঘুরিয়ে দেড়টার দিকে আসে পৌরসভার পলোয়ান মসজিদের পাশে। সেখানে ওই যাত্রীরা নেমে চা পান করে। এ সময় তারা (যাত্রী) তাকে পাশের একটি ভবন দেখিয়ে একটি সাউন্ড বক্স আনার জন্য পাঠায়। এই সুযোগে রিকশাটি নিয়ে পালিয়ে যায় তারা।

কান্নাজড়িত কণ্ঠে ইয়াছিন আরো জানায়, দেড় মাস ধরে সে রিকশাটি ভাড়ায় চালাচ্ছে। দৈনিক ৩০০ টাকা জমা দিয়েও ২০০-৩০০ টাকা তার থাকত। ওই টাকায় সংসার চলত। রিকশার মালিককে কী জবাব দেবে এখন সেই চিন্তায় ভয় পাচ্ছে ইয়াছিন।

ইয়াছিনের সঙ্গে কথা বলে জানা গেছে, অভাবের কারণে পঞ্চম শ্রেণি পর্যন্ত সে পড়ালেখা করেছে। কয়েক বছর আগে তার বাবা মো. ইব্রাহিম মিয়া অন্যত্র বিয়ে করে তাদের রেখে চলে গেছেন। মা ও তিন বোনকে নিয়ে রিকশা চালিয়ে কোনোমতে সে দিনাতিপাত করছিল। অভাব আর সংসারে টানাটানি ছিল প্রতিদিনের চিত্র। ছয় মাস আগে ব্রেন ক্যান্সারে তার এক ছোট ভাই মারা গেছে। তার চিকিৎসা করাতে গিয়েও ধারদেনা ও ঋণ করতে হয়েছে ইয়াছিনকে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর শহর ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) মো. জহিরুল আলম বলেন, বিষয়টি কেউ জানায়নি। খোঁজখবর নিয়ে রিকশাটি উদ্ধারের চেষ্টা করা হবে।

সূত্রঃ কালের কণ্ঠ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews