1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
আরও দুই সপ্তাহ বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি: শিক্ষামন্ত্রী - পলিটেকনিক বার্তা
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

আরও দুই সপ্তাহ বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি: শিক্ষামন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৪৪ বার পঠিত

আগামী ৬ ফেব্রুয়ারির পর আরও দুই সপ্তাহ শিক্ষাপতিষ্ঠানের ছুটি বাড়ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। আজ বুধবার (২ ফেব্রুয়ারি) তিনি এ তথ্য জানান। করোনা সংক্রমণের কারণে বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। ছুটি বাড়ানোর বিষয়টি শীঘ্রই জানিয়ে দেয়া হবে বলে মন্ত্রী জানান।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি থেকে ১৪ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করে সরকার। এরপর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অনলাইনে ক্লাস ও পরীক্ষা চালিয়ে নিচ্ছে। এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের এই ঘোষণায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। তারা বলছেন, করোনা কী শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে? এখন সব শিক্ষার্থীর টিকা দেয়া হয়ে গেছে। শিক্ষকরাও টিকা পেয়েছেন। তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে অসুবিধা কোথায়। এমনিতে গত দেড় বছর বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনেক পিছিয়ে গেছে।

জানুয়ারি থেকে বাংলাদেশে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। এর ফলে প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সর্বশেষ গতকাল মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ২৪ ঘণ্টায় দেশে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪২৫ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৪৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জনে।

এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে সবকিছু স্বাভাবিক থাকলেও গত ২১ জানুয়ারি থেকে দুই সপ্তাহের জন্য বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে সংক্রমণ ঊর্ধ্বমুখীর মধ্যেও সরকারি-বেসরকারি বাকি সব অফিস খোলা। চালু আছে কলকারখানাও। চলছে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনও। ২০২০ সালের মার্চে দেশে করোনার সংক্রমণ শুরু হলে ১৭ মার্চ বন্ধ করে দেওয়া হয় সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। দফায় দফায় ছুটি বাড়িয়ে টানা ৫৪৪ দিন পর গত বছরের ১২ সেপ্টেম্বর তা খুলে দেওয়া হয়। দেড় বছরের বেশি সময় পরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও একসঙ্গে সব শ্রেণির ক্লাস শুরু করা যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews