1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
শিক্ষক বাবার বেতনের দাবিতে প্ল্যাকার্ড হাতে সন্তানরা - পলিটেকনিক বার্তা
বুধবার, ১৮ মে ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

শিক্ষক বাবার বেতনের দাবিতে প্ল্যাকার্ড হাতে সন্তানরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ১৮৯ বার পঠিত

‘বাবার বেতন নাই, আমার খাবার নাই, বাবার বেতন চাই’ এমন প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে দাঁড়িয়েছে অনুরাধা সরকার নামে পাঁচ বছরের এক শিশু। পটুয়াখালী আবাসিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ওয়ানের ছাত্রী সে। এ সময় তার ক্লাসে থাকার কথা থাকলেও শিক্ষক বাবার বেতনের দাবিতে মানববন্ধনে দাঁড়ায় সে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে শুধু অনুরাধা নয় আরও দুই শিশু সাইফা নুর (৪ বছর ৫ মাস) ও রুকাইয়া রুশতা (৮) প্ল্যাকার্ড হাতে অংশ নেয়।

মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা জানান, ২০১০ সালে দেশের পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে ‘স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট’ শীর্ষক নামে একটি প্রকল্প শুরু হয়। এতে ২০১২ ও ২০১৪ সালে দুই ধাপে ১ হাজার ১৫ জন শিক্ষকের নিয়োগ হয়। যার মধ্যে বর্তমানে ৭৭৭ জন কর্মরত। পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটে আছেন ১১ জন। ২০১৯-২০ অর্থবছরে শিক্ষকদের রাজস্ব খাত থেকে এক বছরের বেতন দেওয়া হয়। এর আগে ২০১৯ সালের ২২ মে প্রধানমন্ত্রী শিক্ষকদের রাজস্ব খাতে স্থানান্তর সারসংক্ষেপ অনুমোদন করেন।

jagonews24

তবে এরপর থেকে দীর্ঘ ১৮ মাস ধরে তারা বেতন-ভাতা পাচ্ছেন না।

মানববন্ধনে বক্তব্য দেন প্রকৌশলী সঞ্জয় চন্দ্র সরকার, মো. সালাউদ্দিন ও প্রকৌশলী মাসুমা আক্তার।

পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান খান জাগো নিউজকে বলেন, বিষয়টি অমানবিক। আমরা কর্তৃপক্ষকে জানিয়েছি। এ শিক্ষকদের ওপর নির্ভর করে পলিটেকনিকের ৭০ শতাংশ কাজ চলমান। তাদের রাজস্ব খাতে স্থানান্তরের পাশাপাশি বেতন-ভাতা চলমান রাখার দাবি করছি।

সূত্রঃ জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews