1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
রাজশাহী পলিটেকনিকে ডুয়েট এডমিশন ও চাকরি প্রস্তুতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত - পলিটেকনিক বার্তা
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ

রাজশাহী পলিটেকনিকে ডুয়েট এডমিশন ও চাকরি প্রস্তুতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৩৭৯ বার পঠিত

মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (এমইএবি) এর আয়োজনে আজ রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ডুয়েট এডমিশন ও চাকরি প্রস্তুতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে ২০০+ শিক্ষার্থী উপস্থিত হয়।

সেমিনারে শিক্ষার্থীদের ডুয়েট এডমিশন ও চাকরি প্রস্তুতির জন্য দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (এমইএবি) এর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা মোঃ আনোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক উপদেষ্টা মোঃ সোহানুর রহমান সবুজ,   সংগঠনের বর্তমান সহ-সভাপতি সারফুল হাসান, সাংগঠনিক সম্পাদক মোঃ নাইম ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কামাল পারভেজ সবুজ, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ জামিম রেজা মাসুম, দপ্তর সম্পাদক মোঃ রুহুল আমিন লেমন, ডুয়েট এ মেকানিক্যাল ৩৫তম ব্যাচের ছাত্র মোঃ জুবায়ের আলী, সাবেক শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ আমির সোহান। সঞ্চালনা করেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ শিমুল আহমেদ মৃধা।

বক্তারা বলেন মেকাট্রনিক্স ডিপার্টমেন্ট বর্তমান বাংলাদেশ চাকরির বাজাটে একটি অবহেলিত ডিপার্টমেন্ট, কিন্তু এটি এমন ডিপার্টমেন্ট যাকে ইঞ্জিনিয়ারিং সেক্টরে বলা হয় মাষ্টার ডিপার্টমেন্ট। কারন মেকাট্রনিক্স ডিপার্টমেন্ট গঠিত হ মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকক্স কম্পিউটার এই সকল ডিপার্টমেন্ট নিয়ে এবং এই সকল ডিপার্টমেন্ট এর বিষয় পড়তে ও জানতে হয় মেকাট্রনিক্স ডিপার্টমেন্ট এর শিক্ষার্থীদের। এবং ডুয়েট ২ টি ডিপার্টমেন্টে (মেকানিক্যাল ও আইপি) এডমিশন দিতে পারে মেকাট্রনিক্স টেকনোলজির শিক্ষার্থীরা। এই সংগঠনের মাধ্যমে বিভিন্ন ভালো কোম্পানিতে যোগাযোগ করে মেকাট্রনিক্স টেকনোলজি কি তা বুঝিয়ে বেশ মোটামুটি চাকরির ব্যাবস্থা হচ্ছে। তাই কেউ হতাশ হবেনা। ভালোভাবে পড়াশোনা ও কাজ শিখতে হবে।
সেমিনারে কিছু প্রশ্ন ও উত্তর পর্ব ছিল। সেমিনার শেষ শিক্ষার্থীরা বলে এমন সংগঠন আরো আগে থেকে এবং সকল ডিপার্টমেন্ট এর  থাকা উচিত। আমরা এতদিন হতাশায় ছিলাম। আজকে অনেক কিছু শিখতে পেরেছি। যা আমাদের ভবিষ্যতে ভালো কিছু করার জন্য অতুলনীয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews