1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
সিঙ্গাপুর আইটিই এডুকেশনের সাথে কারিগরি শিক্ষা অধিদপ্তর-বোর্ডের সমঝোতা - পলিটেকনিক বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিপ্লোমার মেয়াদ ৩ বছর করার প্রতিবাদে গাজীপুরে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ পলিটেকনিক ইনস্টিটিউটে ৭৮ ভাগ আসনই খালি, নৈরাজ্য চলছে রেললাইন থেকে হবে বিদ্যুৎ উৎপাদন | পলিটেকনিক শিক্ষার্থী অভিনব এই কৌশল উদ্ভাবন নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীরা বিজ্ঞানমনস্ক-প্রযুক্তিবান্ধব হবে: শিক্ষামন্ত্রী ১৮টি প্রতিষ্ঠানের চলমান নিয়োগ বিজ্ঞপ্তি শিক্ষার্থীদের আন্দোলনে ঢাকা থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ বুয়েট শিক্ষার্থীর মৃত্যু – ১৫ বন্ধুর ৭ দিনের রিমান্ড আবেদন মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল চালক নিহত রাত ৮টার ট্রেন ছেড়েছে সকালে ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, টিকায় জোর দিতে চায় সরকার’

সিঙ্গাপুর আইটিই এডুকেশনের সাথে কারিগরি শিক্ষা অধিদপ্তর-বোর্ডের সমঝোতা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৩ বার পঠিত

দেশের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণকে আধুনিক ও আন্তর্জাতিকমানে উন্নীত করার লক্ষ্যে কারিগরি শিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা বোর্ড এবং সিঙ্গাপুরের আইটিই এডুকেশন সার্ভিসেস-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভার্চুয়ালি পাঁচ বছর মেয়াদি এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ বলছে, সমঝোতা স্মারকে প্রতিষ্ঠানগুলোর মাঝে সহযোগিতা ও পারস্পরিক অংশীদারিত্বের জন্য কতগুলো ক্ষেত্র চিহ্নিত করা হয়েছে। কারিগরি শিক্ষা খাতের উৎকর্ষ সাধনে কার্যকর সামষ্টিক নেতৃত্ব কাঠামো সৃষ্টি, দেশের চারটি কারিগরি স্কুল ও কলেজের মানোন্নয়ন, বাংলাদেশ ন্যাশনাল টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক (এনটিভিকিউএফ) বাস্তবায়নে সহায়তা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে নিয়োজিত প্রশিক্ষকদের পেডাগোজি সংক্রান্ত প্রশিক্ষণ ও সনদায়নসহ টিভি শিক্ষাক্রম উন্নয়ন এবং এ খাতের সংশ্লিষ্টদের সক্ষমতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টির মতো বিষয়গুলো নিয়ে প্রতিষ্ঠান তিনটি পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক ড. মো. হেলাল উদ্দিন, কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং আইটিই এডুকেশন সার্ভিসেস এর পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস পো সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং আইটিই এডুকেশন সার্ভিসেস এর নির্বাহী কর্মকর্তা লিম বুন টং উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews