1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
বজ্রবৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা - পলিটেকনিক বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিপ্লোমার মেয়াদ ৩ বছর করার প্রতিবাদে গাজীপুরে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ পলিটেকনিক ইনস্টিটিউটে ৭৮ ভাগ আসনই খালি, নৈরাজ্য চলছে রেললাইন থেকে হবে বিদ্যুৎ উৎপাদন | পলিটেকনিক শিক্ষার্থী অভিনব এই কৌশল উদ্ভাবন নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীরা বিজ্ঞানমনস্ক-প্রযুক্তিবান্ধব হবে: শিক্ষামন্ত্রী ১৮টি প্রতিষ্ঠানের চলমান নিয়োগ বিজ্ঞপ্তি শিক্ষার্থীদের আন্দোলনে ঢাকা থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ বুয়েট শিক্ষার্থীর মৃত্যু – ১৫ বন্ধুর ৭ দিনের রিমান্ড আবেদন মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল চালক নিহত রাত ৮টার ট্রেন ছেড়েছে সকালে ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, টিকায় জোর দিতে চায় সরকার’

বজ্রবৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৭ বার পঠিত

দেশের সব বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে কাল থেকে তাপমাত্রা হ্রাস পেতে পারে।

এদিকে গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতভর বৃষ্টিতে ভিজেছে রাজধানী। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার সকাল থেকে ঢাকায় দক্ষিণ-পূর্ব অথবা পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ৮০ শতাংশ।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার সারাদিন দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পার। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘গুলাব’ ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ-দক্ষিণ ওড়িশা উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে বাংলাদেশের ওপর থেকেও এর প্রভাব কেটে গেছে। তাই বাংলাদেশের চারটি সমুদ্রবন্দর থেকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত উঠিয়ে নেওয়া হয়েছে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘গুলাব’ রোববার (২৬ সেপ্টেম্বর) মধ্যরাতে ভারতের উত্তর অন্ধ প্রদেশ-দক্ষিণ উড়িষ্যা উপকূল অতিক্রম করে গভীর নিম্ন চাপ হিসেবে উত্তর অন্ধ প্রদেশ এবং এর আশ পাশের দক্ষিণ উড়িষ্যায় অবস্থান করে। এটি আরও পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে আরও দুর্বল হয়ে যেতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বাড়তি অংশ রাজস্থান, মধ্য প্রদেশ, গভীর নিম্ন চাপের কেন্দ্রস্থল এবং উত্তর পূর্ব দিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে রংপুরে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews