1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদের বিক্ষোভ সমাবেশ সিলেটে - পলিটেকনিক বার্তা
রবিবার, ২২ মে ২০২২, ০৯:১২ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদের বিক্ষোভ সমাবেশ সিলেটে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫২ বার পঠিত

ডিপ্লোমা প্রকৌশলীদের বিরুদ্ধে ডিগ্রি ইঞ্জিনিয়ারদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র অব্যাহত ষড়যন্ত্রের প্রতিবাদে এবং প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ ৪ বছর থেকে ৩ বছরে হ্রাসে শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতি উদ্যোগ বন্ধ, ডিপ্লোমা প্রকৌশলীদের প্রাথমিক নিযুক্তিতে বর্ধিত ইনক্রিমেন্ট, ৫০% পদোন্নতি, জনকল্যাণকর অর্গানোগ্রাম প্রণয়ন, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালার বিতর্কিত সংজ্ঞা ও বিভিন্ন ধারা/উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশসহ ৪ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদ সিলেট জেলা শাখার আহ্বায়ক প্রশান্ত কুমার চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আলমগীর হোসেনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মাহমুদুর রশীদ মসরুর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আইডিইবি সিলেট জেলা শাখার সভাপতি মো. নজরুল হোসেন, সাধারণ সম্পাদক রফিক উদ্দীন আহমেদ।

বিক্ষোভ সমাবেশ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আইডিইবির সহ-সভাপতি মো. আব্দুর রহিম, বিউবো ডিপ্রকৌসের সাবেক সভাপতি মো. নূরুল হুদা চৌধুরী, আইডিইবির সাংগঠনিক সম্পাদক মো. খালেদুর রহমান, বিউবো ডিপ্রকৌসের সভাপতি মো. সাইদুর রহমান, আইডিইবির প্রচার সম্পাদক মোঃ মঈনুল ইসলাম চৌধুরী, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ আবু বকর ছিদ্দিক, সিলেট পলিটেকনিক ইন্সটিটিইটের শিক্ষক মোঃ সালাহ উদ্দিন, বাপিডিপ্রকৌসের সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ সাইদুল ইসলাম শাহিন, রেলওয়ে ডিপ্রকৌসের মোঃ শামিম হোসেন, সওজ ডিপ্রকৌস সুমন চন্দ্র দেব, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের সভাপতি মোঃ আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ সবুজ মিয়া, সহ-সভাপতি নূর মোঃ রুবেল প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, এদেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমানে মাঠে ময়দানে অক্লান্ত পরিশ্্রম করে দেশের উন্নয়নে প্রকৌশল ক্ষেত্রে অবদান রাখছেন। কিন্তু আজ একটি কুচক্রি মহল বাংলাদেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের পদ পদবী নিয়ে নীল নকশা তৈরী করার অপচেষ্ঠায় লিপ্ত।

বক্তারা বলেন, এই আন্দোলন শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশনা বাস্তবায়নের আন্দোলন। এই আন্দোলনের মাধ্যমে আমরা ঐক্যবদ্ধভাবে সরকারের কল্যাণকামী কাজগুলোকে এগিয়ে নিয়ে যেতে চাই। কোন ষড়যন্ত্রই আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না।

বক্তারা আইইবির ন্যাক্কারজনক ষড়যন্ত্রের তীব্র সমালোচনা করে বলেন, আপনারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদেরকে ক্ষেপাবেন না। নতুবা পরিণতি খুবই ভয়াবহ হবে। বক্তারা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর মানবকল্যাণ মুখী রাজনৈতিক দর্শন এবং কর্মশক্তিতে বলিয়ান শিক্ষাদর্শন বাস্তবায়নের মাধ্যমে সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আন্দোলনে আইডিইবি সরকারের পাশেই থাকবে।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে চৌহাট্টাস্থ সড়ক ও জনপথ ক্যাম্পাসে অবস্থিত আইইবি সিলেট কেন্দ্রের সামনে কিছুক্ষণ অবস্থান করে ডিগ্রি প্রকৌশলীদের উদ্দেশ্যে প্রতিবাদ বক্তব্য শেষে মিছিলটি পূণরায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়।

সমাবেশ ও মিছিলে সদস্য প্রকৌশলী, সকল সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দ, পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র ও বিপুল সংখ্যক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার-ছাত্র-শিক্ষক-পেশাজীবিগণ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews