1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
৪ দাবিতে রাজশাহীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষকের বিক্ষোভ - পলিটেকনিক বার্তা
রবিবার, ২২ মে ২০২২, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

৪ দাবিতে রাজশাহীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষকের বিক্ষোভ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৪ বার পঠিত

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ ৪ বছর থেকে ৩ বছর করার উদ্যোগ বন্ধসহ চার দাবিতে বিক্ষোভ ও মিছিল করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবীরা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট থেকে বিক্ষোভটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে ইন্সটিটিউটে নিয়ে শেষ হয়। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, ছাত্র-শিক্ষকরা অংশ নেন।

দাবিগুলো হলো- একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত চলমান চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সেকে হ্রাস করে তিন বছরের রূপান্তরে শিক্ষা মন্ত্রাণলয়ের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ অবিলম্বে বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্তমন্ত্রলণালয় কমিটির সুপারিশের আলোকে বাংলাদেশ ন্যাশনাল ডিল্ডিং কো (বিএনবিসি) ২০২০ ও ঢাকা ইমারত মির্মাণ বিভিমালা-২০০৮ এর জনস্বাথবিরোধী ও সংজ্ঞা ও ধারা-উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করতে হবে।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নির্দেশিত ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের স্পেশাল ইনক্রিমিন্ট প্রদান, পদোদন্নতির কোটা ৫০ শতাংশ এ উন্নীতকরণ, সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত সংস্থা, পেট্রোবাংলা ও বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কোম্পানিতে ইঞ্জিনিয়ারিং টীম কনসেপ্ট অনুযায়ী অর্গানোগ্রাম প্রণয়ন, বিদ্যুৎ কোম্পানিসমূহে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদ্দোন্নতি প্রদান এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের ন্যূনতম বেতন ও পদবী নির্ধারণ করতে হবে।

পলিটেকনিক ও টিএসসিতে শক্ষক স্বল্পতা, শ্রেণিক্ষ, ল্যাব, ওয়ার্কসপ সংকটের সমাধানসহ পলিটেকনিক, টিএসসি, এসএসসি (ভোক) ও টিটিসি’র শিক্ষকদের পদোন্নতি, দ্বিতীয় শিফটের সম্মানি ভাতা প্রদান STEP শিক্ষকদের নিয়মিতকরণ ও বেতন ভাতা প্রদান, শিক্ষার্থীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধি এবং ২৯টি ইমার্জিং টেকনোলজির বেকার ডিপ্লোমা গ্র্যাজুয়েটদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

এসময় বক্তারা বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রসারে কাজ না করে শিক্ষা মন্ত্রণালয় কোর্সের মেয়াদ কমানোর মত আত্মঘাতী পথে হাঁটছে। শিক্ষা মন্ত্রণালয় এমন উদ্যোগ থেকে সরে আসার আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews