1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের পরীক্ষার রুটিন প্রকাশ সিসিএন পরিবারের সাথে বিআরটিসির সমঝোতা চুক্তি স্বাক্ষরিত ও বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন বিভাগীয় শহরে চাকরির পরীক্ষা নেওয়ার সুপারিশ বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক কুমিল্লার ঘটনায় আটক ৪৩, তদন্ত কমিটি গরমে যাত্রীদের জন্য বিমানে হাতপাখা চাইলেন রাজশাহীর এমপি চাঁদপুরের হাজীগঞ্জে গুলিতে নিহত ৩ জন, ১৪৪ ধারা জারি ‘২০২৩ খ্রিষ্টাব্দের মধ্যে সব কারিগরি শিক্ষক প্রয়োজনীয় দক্ষতা অর্জন করবেন’ ২০২৫ সালের মধ্যে সব পলিটেকনিকে পর্যাপ্ত অবকাঠোমো নির্মাণ করা হবে : শিক্ষামন্ত্রী অর্থনীতিতে নোবেল পেলেন ৩ জন

রাজশাহীতে চার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৬ বার পঠিত

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ রাজশাহী জেলা কমিটির আয়োজনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। নগরীর কোর্ট শহিদ মিনারের সামনে বুধবার (১৫সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে ঘন্টাব্যাপি আন্তর্জাতিক মানের চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে তিন বছরে রুপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ।

বিএনবিসি-২০২০ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও ধারা উপধারা সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধান ও ছাত্র-শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রæত ও নির্দেশিত চার দফা বাস্তবায়নের দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এর মাধ্যমে চারটি মন্ত্রণালয়ের দাবীর সমর্থনে ও দাবী বাস্তবায়নের অনুরোধ সম্মলিত স্মারকলিপি প্রদান করা হয়। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ রাজশাহী জেলা কমিটির আহবায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে।

উপস্থিত ছিলেন, আইডিইবি রাজশাহী জেলা শাখার সভাপতি প্রকৌশলী আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রকৌশলী শহীদ সরোওয়ার্দী, রাজশাহী জেলা জেলা সংগ্রাম পরিষদের জনসংযোগ ও প্রচার সম্পাদক আহসান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শাহিনুল হক, রাজশাহী পলিটেকনিক্যাল এর শিক্ষক সুজন হায়দার, অর্থ উপ-কমিটির আহবায়ক আব্দুল গফুর, রয়েটের ডিপ্রকৌশলী রাজিবল রহমান, আইডিইবি এর সহ-সভাপতি মেরাজুল আলম, ডিপ্রকৌশলী বিউবো রাজশাহীর সাধারণ সম্পাদক পশুরাম তরফদার, রাজশাহী গণপূর্ত এর সভাপতি সাইদুজ্জামান, রাজশাহী ইইডি এর সভাপতি উজ্জল কুমার ও আইডিইবি এর কাউন্সিলর আজিজুল হকসহ অত্র কমিটির উপদেষ্টা, অন্যান্য নেতৃবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে নেতৃবৃন্দ চারটি দাবী তুুল ধরেন এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

চারটি দাবী হলো-

১. একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত চলমান চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে হ্রাস করে। তিন বছরে রুপান্তরে শিক্ষা মন্ত্রণালয়ের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ অবিলম্বে বন্ধ করতে হবে।

২. প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্ত:মন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড-২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও ধারা-উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করতে হবে।

৩. প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি ও নির্দেশিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০% এ উন্নীতকরণ, সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত সংস্থা, পেট্রোবাংলা ও বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কোম্পানীতে ইঞ্জিনিয়ারিং টীম কনসেপ্ট অনযায়ী, অর্গানোগ্রাম প্রণয়ন, বিদ্যুৎ কোম্পানীসমুহে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি প্রদান এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যুনতম বেতন ও পদবী নির্ধারণ করতে হবে।

৪. পলিটেকনিক ও টিএসসিতে শিক্ষক স্বল্পতা, শ্রেণিকক্ষ, ল্যাব, ওয়ার্কসপ, সংকটের সমাধানসহ পলিটেকনিক ও টিএসসির শিক্ষকদের পদোন্নতি ও দ্বিতীয় শিফটের সম্মানী ভাতা প্রদান, স্টেপ শিক্ষকদের নিয়মিতকরণ ও বেতন ভাতা প্রদান, শিক্ষার্থীদের বৃত্তি ও ইন্ডস্ট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধি এবং ২৯টি ইমাজিং টেকনোলজির বেকার ডিপ্লোমা গ্র্যাজুয়েটদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবী জানান মনাববন্ধন ও স্মারকলিপিতে।

মানববন্ধন ও স্মারলিপি প্রদানের সময় সঞ্চালনা করেন, সদস্য সচিব প্রকৌশলী আয়াতুল্লাহ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews