1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন

গবেষণা সরঞ্জাম কেনার টাকা পেল ৩৪০ শিক্ষা প্রতিষ্ঠান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১১২ বার পঠিত

গবেষণাগার সরঞ্জামাদি কিনতে ৩৪০ প্রতিষ্ঠানকে ২ কোটি ৪৬ লাখ ১৬ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের বাজেটে গবেষণা সরঞ্জামাদি খাতে এ ৩৪০ টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে টাকা দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা বরাবার এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। বৃহস্পতিবার (২৪ জুন) চিঠিটি প্রকাশ করেছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

জানা গেছে, গবেষণা সরঞ্জামাদি খাতে প্রতিটি প্রতিষ্ঠানকে ৭২ হাজার ৪০০ টাকা করে দেয়া হয়েছে। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধীনে থাকা ৩৪০টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও বিএম কলেজকে এ টাকা বরাদ্দ দেয়া হয়। একই সাথে বরাদ্দপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করেছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

এটাকা খরচে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে কিছু শর্ত দিয়েছে মন্ত্রণালয়। এগুলো মধ্যে বলা হয়েছে, সরকারের যাবতীয় অর্থিক বিধিবিধান মেনে এ টাকা খরচ করতে হবে। অব্যায়িত টাকা ৩০ জুনের মধ্যে সমর্পণ করতে হবে। ব্যয় ও বিল পরিশোধে অনিয়ম হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে। গবেষণা সরঞ্জাম কেনা ছাড়া অন্য কোন কাজে এ টাকা ব্যয় করা যাবে না। কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া অন্যকোন প্রতিষ্ঠানকে টাকা গবেষণাগার সরঞ্জামাদি কিনতে ৭২ হাজার ৪০০ টাকা করে পাওয়া ৩৪০টি মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে তালিকা দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews