1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ২৬ মে, ২০২১
  • ১৮৬ বার পঠিত

শিক্ষামন্ত্রীর ছুটি বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আগামী ১ জুনের মধ্যে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আলটিমেটাম ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। একইসঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে আগামীকাল বৃহস্পতিবার (২৭ মে) রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

শিক্ষামন্ত্রীর ছুটি বাড়ানোর ঘোষণার পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশে শিক্ষার্থীদের আন্দোলনের অনলাইন প্ল্যাটফর্ম ‘অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ গ্রুপের পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ ঘোষণা দেয়া হয়। শিক্ষার্থীরা  শিক্ষামন্ত্রীর নতুন করে ছুটি বাড়ানোর এ সিদ্ধান্তকে অবিবেচনাপ্রসূত বলে উল্লেখ করেছেন।

‘অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ গ্রুপের সমন্বয়ক মোহাম্মদ ইসমাইল হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে আজ বুধবার (২৬ মে) শিক্ষামন্ত্রীর বক্তব্য সারাদেশে শিক্ষার্থীদের আন্দোলনের অনলাইন প্ল্যাটফর্ম ‘অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ গ্রুপের পক্ষে থেকে প্রত্যাখ্যান করছি।

এতে বলা হয়, শিক্ষামন্ত্রীর ছু্টি বাড়ানোর সিদ্ধান্ত অবিবেচনাপ্রসূত। তিনি সারাদেশের শিক্ষার্থীদের পরিস্থিতি বিবেচনায় না নিয়েই এই সিদ্ধান্ত দিয়েছেন। আমরা আমাদের ২৪ তারিখের মানববন্ধন কর্মসূচি থেকে সারাদেশের শিক্ষার্থীদের পরিস্থিতি তুলে ধরেছি। শিক্ষার্থীরা কোন পরিস্থিতিতে আন্দোলনে নেমেছে সেটাও তুলে ধরেছি। এই পরিস্থিতি আমরা শিক্ষামন্ত্রীর সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আগামী ১ জুনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সারাদেশের শিক্ষার্থীদের সিদ্ধান্তে নিম্নোক্ত কর্মসূচি ঘোষণা করছি।

কর্মসূচিসমূহ

১. আগামীকাল বৃহস্পতিবার (২৭ মে) ঢাকার শাহবাগে ১১টায় বিক্ষোভ সমাবেশ ও মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।
২. একই দাবিতে ২৭ মে সারাদেশে সকাল ১১টায় বিক্ষোভ সমাবেশ। সমাবেশ থেকে কলেজ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ও জেলায় জেলায় শিক্ষা কর্মকর্তার কাছে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।

এর আগে, গত সোমবার (২৪ মে) শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ‘অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ গ্রুপের পক্ষ থেকে সারাদেশে মানববন্ধন কর্মসূচি করেছে শিক্ষার্থীরা। তারা জানান, স্বাস্থ্যবিধি মেনে গার্মেন্টসসহ সব প্রতিষ্ঠান খোলা রয়েছে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা অযৌক্তিক।


The Daily Campus

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews