1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:২১ অপরাহ্ন
শিরোনামঃ
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের পরীক্ষার রুটিন প্রকাশ সিসিএন পরিবারের সাথে বিআরটিসির সমঝোতা চুক্তি স্বাক্ষরিত ও বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন বিভাগীয় শহরে চাকরির পরীক্ষা নেওয়ার সুপারিশ বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক কুমিল্লার ঘটনায় আটক ৪৩, তদন্ত কমিটি গরমে যাত্রীদের জন্য বিমানে হাতপাখা চাইলেন রাজশাহীর এমপি চাঁদপুরের হাজীগঞ্জে গুলিতে নিহত ৩ জন, ১৪৪ ধারা জারি ‘২০২৩ খ্রিষ্টাব্দের মধ্যে সব কারিগরি শিক্ষক প্রয়োজনীয় দক্ষতা অর্জন করবেন’ ২০২৫ সালের মধ্যে সব পলিটেকনিকে পর্যাপ্ত অবকাঠোমো নির্মাণ করা হবে : শিক্ষামন্ত্রী অর্থনীতিতে নোবেল পেলেন ৩ জন

ঔষধ প্রশাসন অধিদপ্তর ১০ পদে নেবে ৩৯ জন, আবেদন সময়সীমা ১৫ জুন পর্যন্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১৫৭ বার পঠিত

ঔষধ প্রশাসন অধিদপ্তর সম্প্রতি লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১০টি পদে মোট ৩৯ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যেকেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১৫ জুন পর্যন্ত।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যা: ৩টি। চাকরির গ্রেড ১৪
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস হতে হবে। সাঁটলিপিতে বাংলা ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ টাইপের গতি থাকতে হবে। কম্পিউটার টাইপে গতি থাকতে হবে বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট

পদের সংখ্যা: ৩টি। চাকরির গ্রেড ১৪।
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক পাস হতে হবে।

ইন্সট্রুমেন্ট মেকানিক

পদের সংখ্যা: ১টি। চাকরির গ্রেড ১৪।
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ট্রেড কোর্স সম্পন্ন করা থাকতে হবে।

স্টোরকিপার

পদের সংখ্যা: ৩টি। চাকরির গ্রেড ১৪।
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে স্নাতক পাস হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে থাকতে হবে ৩ বছরের অভিজ্ঞতা।

হিসাব সহকারী

পদের সংখ্যা: ৩টি। চাকরির গ্রেড ১৪।
বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে বাণিজ্য বিভাগ থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে।

ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট

পদের সংখ্যা: ৮টি। চাকরির গ্রেড ১৬।
বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পাস হতে হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যা: ৯টি। চাকরির গ্রেড ১৬।
বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। কম্পিউটার টাইপে বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ টাইপিং দক্ষতা থাকতে হবে।

ক্যাশ সরকার

পদের সংখ্যা: ১টি। চাকরির গ্রেড ১৮।
বেতন: ৮,৮০০-২১,৩১০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে এসএসসি পাস হতে হবে।

অফিস সহায়ক

পদের সংখ্যা: ৭টি। চাকরির গ্রেড ২০।
বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীকে এসএসসি পাস হতে হবে।

চাকরি আবেদনের বয়স

২০২১ সালের ১ এপ্রিল প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের (নাতি-নাতনি) বয়সসীমা ৩২ বছর হবে।

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, নাতি-নাতনি হলে তার সপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র (সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ/বামুস সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) উপস্থাপন করতে হবে।

সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তি সাপেক্ষে আবেদন করতে হবে। চাকরিরতদের সব শর্ত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় নির্দিষ্ট ঘরে টিক দিতে হবে। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে আবেদনের বয়সসীমা ৪০ বছর। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (http://dgda.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনের বিস্তারিত জানতে পারবেন। আবেদনপত্র পূরণ করে আগামী ১৫ জুন পর্যন্ত জমা দিতে পারবেন প্রার্থীরা।

এসব পদে নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকারের সর্বশেষ বিধিবিধান প্রচলিত হবে। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার/টিএ/ডিএ প্রদান করা হবে না।

যে নিয়োগবিধি প্রযোজ্য

শিক্ষাগত যোগ্যতাসহ অন্য যেকোনো বিষয়ে প্রার্থী কোনো ভুল তথ্য প্রদান করলে বা কোনো তথ্য গোপন করলে ওই প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে। নিয়োগবিধি অনুযায়ী সব পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে ১ ও ৭ নম্বর পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন। মৌখিক পরীক্ষার সময় পূরণকৃত আবেদনের প্রিন্ট কপির সঙ্গে সব সনদপত্রের সত্যায়িত কপি এবং সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৭ নম্বর পদের জন্য ১১২ টাকা এবং ৮ থেকে ১০ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews