1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনের কারণে পেছাল ডিপ্লোমা পরীক্ষা, নতুন সূচি প্রকাশ বিশ্ববিদ্যালয়ে অনার্স-মাস্টার্স পড়তে পারবেন পলিটেকনিক শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী আজিজুল হক সকল বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ২৪ মে, হল খুলছে ১৭ মে ২০ লাখ ডোজ টিকা আসছে আজ স্বাস্থ্যবিধি মেনে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা শুরু গ্রাফিক আর্টস ইনস্টিটিউটের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই ভাষার অধিকার অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী হল খুলে পরীক্ষা নেবে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট পলিটেকনিক শিক্ষার্থীদের থিউরিটিক্যালে অটোপাস চেয়ে হাইকোর্টে রিট

পলিটেকনিক শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৭ বার পঠিত
পলিটেকনিকের শিক্ষার্থীরা ৪ দফা দাবিতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে আসছে। একই সাথে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিব বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা। সর্বশেষ আজ সোমবার বিকেলে শিশু কল্যাণ মিলনায়তনে আবারো সংবাদ সম্মেলন করেছেন শিক্ষার্থীরা। দাবি মানা না হলে প্রতি জেলায় কর্মসূচির ঘোষণা করা হবে বলে জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয় ৪ দফা দাবি নিরসনে কোনো রকমের আশ্বাস কিংবা লিখিত পাইনি। এমতাবস্থায় গত ৭ ফেব্রুয়ারি শাহবাগ চত্বরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করা অবস্থায় পুলিশ আমাদের উপর অতর্কিত হামলা চালায়। সেখানে বিপুল সংখ্যক শিক্ষার্থী আহত হয় এবং আমাদের ৫ জন সহপাঠীকে গ্রেপ্তার করে থানায় নির্যাতন করে। পুলিশের এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।
শিক্ষার্থীদের দাবিগুলো হলো- ১। এক বছর সেশন জট মানি না। স্থগিত ২য়, ৪র্থ, ৬ষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষাগুলো অটোপাস দিয়ে, ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী সেমিস্টারের সাথে সংযুক্ত করে, ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নিতে হবে। সকল অতিরিক্ত ফি প্রত্যাহার এবং প্রাইভেট পলিটেকনিক সেমিস্টার ফি অর্ধেক করতে হবে। এবং ২০২১ সালের মধ্যে সকল প্রকৌশল বিশ্ববিদ্যালয় ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করতে হবে।
সংবাদ সম্মেলনে বলা হয় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের যখন ছুটি বাড়ানো হয় সেই সময় ডিপ্লোমা শিক্ষার্থীদের পরীক্ষায় বসানোর সিদ্ধান্ত কতোটা যৌক্তিক! প্রশ্ন থেকেই যায় পলিটেকনিক ইনস্টিটিউটগুলো কি শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরে! শিক্ষামন্ত্রীকে অনুরোধ জানাবো আমাদের ৪ দফা মেনে নিয়ে আমাদের পড়ার টেবিলে ফিরে যেতে দিন। আমরা শিক্ষার্থীরা রাজপথে থাকতে চাই না। আমাদের যৌক্তিক দাবিগুলো আদায় হয়ে গেলে নতুন উদ্যমে পড়ালেখা শুরু করে দেশ বিনির্মাণে ভূমিকা রাখতে চাই। এর মধ্যে যদি আমাদের দাবি মেনে না নেয়া হয় তাহলে আগামী ১৮ তারিখে দেশের প্রতিটি জেলায় সকল পলিটেকনিক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে সংবাদ সম্মেলনে জানানো হয়।

দৈনিক সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews