1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

আটক ৪ পলিটেকনিক শিক্ষার্থী কারাগারে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৩ বার পঠিত

রাজধানীর শাহবাগের বিক্ষোভ থেকে আটক ৪ পলিটেকনিক শিক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এ আদেশ দেন।

কারাগারে যাওয়া চারজন হলেন- মেহেদী হাসান রিমন (২০), নাওয়াহির আলম দিহান (২০), শহিদুল ইসলাম সোহেল (১৮) ও মো. হিমেল উদ্দিন (২২)। এছাড়া জান্নাতুল ফেরদৌস (২২) নামে একজনকে জামিন দেন একই আদালত।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মো. জয়নুল আবেদীন মেসবাহ।

তিনি জানান, ৫ জনের পক্ষেই জামিন আবেদন করা হয়েছিল। নারী হিসেবে আদালত একজনকে জামিন দিয়েছেন। বাকি চারজনের জামিন আবেদন শুনানির জন্য আগামী মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দিন রেখে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। অভিযোগে বলা হয়, গত রবিবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে দেড় থেকে দুইশত জন পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগে রাস্তা বন্ধ করে বসে যায়। তারা এ সময় উস্কানিমূলক স্লোগান, পুলিশের কাজে বাধাদান, লাঠিসোটা দিয়ে আক্রমণসহ ইটপাটকেল নিক্ষেপ করে। এর মাধ্যমে তারা ফৌজদারি কার্যবিধির ১৫১ ধারার অপরাধ করে। পরে পুলিশ যান চলাচল নিশ্চিত করতে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সেখান থেকে তাদের আটক করা হয়।

আটক হওয়া ৫ জনকে সোমবার আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রইচ উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews