1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনের কারণে পেছাল ডিপ্লোমা পরীক্ষা, নতুন সূচি প্রকাশ বিশ্ববিদ্যালয়ে অনার্স-মাস্টার্স পড়তে পারবেন পলিটেকনিক শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী আজিজুল হক সকল বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ২৪ মে, হল খুলছে ১৭ মে ২০ লাখ ডোজ টিকা আসছে আজ স্বাস্থ্যবিধি মেনে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা শুরু গ্রাফিক আর্টস ইনস্টিটিউটের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই ভাষার অধিকার অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী হল খুলে পরীক্ষা নেবে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট পলিটেকনিক শিক্ষার্থীদের থিউরিটিক্যালে অটোপাস চেয়ে হাইকোর্টে রিট

আগামীকাল সারাদেশে বিক্ষোভ করবে পলিটেকনিকের শিক্ষার্থীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১৭ বার পঠিত

রাজধানীর শাহবাগে আন্দোলনরত পলিটেকনিক শিক্ষার্থীদের উপর লাঠিচার্জের প্রতিবাদে ও আটক ৫ শিক্ষার্থীর মুক্তি দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আজ রবিবার রাতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এনআইইটি) শিক্ষার্থী নেসার উদ্দিন রাব্বী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজকে শাহবাগে পুলিশ আমাদের উপর নগ্ন হামলা চালিয়েছে। অথচ তাদের সঙ্গে আমাদের কোন বিরোধ নেই। আমরা আমাদের দাবি নিয়ে রাস্তায় নেমেছি। তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা তাদেরকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ব্যাপারে তাদেরকে আশ্বাস্ত করেছি। কিন্তু তারা আমাদের সাথে অমানবিক আচরণ করেছে।

রাব্বী বলেন, আন্দোলন ছাড়া আমাদের দাবি আদায় সম্ভব নয়। আজকে আমাদের উপর যে নির্যাতন চালানো হয়েছে তার প্রতিবাদে পলিটেকনিকের শিক্ষার্থীরা আগামীকাল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। সকাল ১০টা থেকে দেশব্যাপী এ কর্মসূচি শুরু হবে। একইসঙ্গে এ কর্মসূচি ঢাকায়ও পালিত হবে।

এর আগে এদিন রবিবার দুপুরের রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন পলিটেকনিক শিক্ষার্থীরা। এতে যানচলাচল কার্যত অচল হয়ে পড়ে। পরে পুলিশের পক্ষ থেকে তাদেরকের উঠে যেতে বলা হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ শুরু করে এবং ৫ শিক্ষার্থীকে ধরে নিয়ে যায়।

এদিকে পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা জানিয়েছে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলো। ছাত্র ফ্রন্টের এক বিবৃতিতে বলা হয়েছে, হামলা-মামলা দিয়ে ছাত্র আন্দোলনকে কখনও বন্ধ করা যায় না। ফলে আন্দোলন দমনের পথে না হেটে পলিটেকনিক ছাত্রদের সমস্যার সমাধানের দিকে মনোযোগ দিতে হবে। তারা শিক্ষার্থীদের ৪ দফা দাবি মেনে নিয়ে আটককৃতদের মুক্তি দাবি করেছেন।


The Daily Campus

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews