1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

৪ দফা দাবীতে বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ২৩০ বার পঠিত

৪ দফা দাবিতে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ করেছে সরকারি এবং বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। রোববার বেলা ১১ টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় ওই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। দাবিগুলো না মানলে এসময় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

এর আগে ৫ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মিছিল বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দাবিগুলো হলো- কোনো ভাবেই ১ বছর ক্ষতি মানি না, স্থগিত হওয়া ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষাগুলোকে অটোপাস দিয়ে ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সাথে সংযুক্ত করে দেওয়া ও ১ম, ৩য়, ৫ম, ৭ম পর্বের ক্লাস চালু করে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়া, অতিরিক্ত ফি প্রত্যাহার ও বেসরকারি পলিটেকনিকের সেমিস্টার ফি মওকুফ করা এবং সকল প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা।

রাকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাফিউল ইসলাম, তাহসান ইসলাম, সাইফুল ইসলাম, সাবিনা ইয়াসমিন, ইব্রাহীম, সাকিব, শুভ,তন্ময়, বাঁধন, জিম সারজিল ইসলাম, আনিসুল ইসলাম, ফেরদৌস,রনি,রাজিব সামী,অমিদ, জয়নুল, আল আমিন,জাহিদ, তানভীর, সজিব, এ এস এম আবু নাহিয়ান, সাকিব হাসান শুভ, নাফিউল ইসলাম ও অনিমেষ।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘এক বছর ক্ষতি আমরা কোনো ভাবেই মেনে নেবো না। ১ম, ৩য়, ৫ম, ৭ম পর্বের ক্লাস চালু করে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়া হোক। তাছাড়া আমরা আমাদের সেমিস্টার ফি পরিশোধ করেছি। এখন এক বছর লস মানে আবার সেমিস্টার ফি দিতে হবে। তাই স্থগিত হওয়া ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষাগুলোকে অটোপাস দিয়ে ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সাথে সংযুক্ত করে দেওয়ার দাবি জানাচ্ছি।’

এসময় শিক্ষার্থীরা আরো বলেন, ‘সারাদেশের শিক্ষার্থীরা একপরিবার। কিন্তু মাননীয় শিক্ষামন্ত্রী পলিটেকনিক শিক্ষার্থীদের সাথে বিমাতা সূলভ আচরণ দেখাচ্ছেন। কোন রকম প্রস্তুতি ছাড়া পরীক্ষার আয়োজন চলছে। বিভিন্ন পরিসরে ক্লাস শুরু হলেও পলিটেকনিক শিক্ষার্থীদের অনলাইন ক্লাস শুরু হয়েছে মাত্র ক’দিন হলো। অভিভাবকদের পর্যাপ্ত আয় না থাকলেও বেসরকারি পলিটেকনিকগুলোর সেমিস্টার ফি’র বোঝা কমানো হয় নি। অবিলম্বে এমন বৈষম্য সৃষ্টিকারীদের সকলকে পদত্যাগ করতে হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews