1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
দেশের নতুন ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজে ৫০% ডিপ্লোমা পাসদের বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার সুযোগ পলিটেকনিক শিক্ষার্থীদের ঘরে ফিরতে বললেন কারিগরি সচিব ডিপ্লোমা পর্যায়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ পরিস্থিতিতে পরীক্ষার বিষয়ে নতুন সিদ্ধান্ত রাজশাহীতে পলিটেকনিক শিক্ষার্থীদের ৪ দফা দাবি আদায়ে মানববন্ধন কারিগরি শিক্ষা বোর্ডে অনিয়ম, অর্থ আত্মসাতের প্রমাণ কারিগরি ডিপ্লোমাধারীদের উচ্চশিক্ষা জরুরি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত সাধারণ শিক্ষার সঙ্গে কারিগরি শিক্ষায় গুরুত্ব দিতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পরীক্ষা-২০২১ এর সময়সূচি প্রকাশিত কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী পলিটেকনিকে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৫৭৮ বার পঠিত

অধ্যক্ষকে টেনে-হিঁচড়ে পুকুরের পানিতে ফেলে দেয়ার জেরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে পাঁচ বছরের জন্য ছাত্ররাজনীতি বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রতিষ্ঠানটির নতুন অধ্যক্ষ মোহাম্মদ আবদুুর রশীদ মল্লিক গত বৃহস্পতিবার এক জরুরি বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা জারি করেছেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা ২০১৯ সালের ২ নভেম্বর প্রতিষ্ঠানটির তৎকালীন অধ্যক্ষ ফরিদ উদ্দীন আহমেদকে প্রকাশ্যেই লাঞ্ছিত করেন। শিক্ষার্থীদের সামনেই তাকে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরে টেনে-হিঁচড়ে ফেলে দেয়া হয়। এ ঘটনার ভিডিওচিত্র সে সময় ভাইরাল হয়েছিল সামাজিক মাধ্যমে। এ নিয়ে মামলা হয়েছিল। গঠিত হয়েছিল উচ্চপর্যায়ের তদন্ত কমিটি।

অধ্যক্ষ মোহাম্মদ আবদুুর রশীদ মল্লিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘২০১৯ সালের ২ নভেম্বর ক্যাম্পাসে সংঘটিত ন্যাক্কারজনক সন্ত্রাসের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট ক্যাম্পাসে পাঁচ বছরের জন্য প্রতিষ্ঠানভিত্তিক সব ধরনের ছাত্র রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘোষণার প্রতি সবাইকে সচেতন থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো’। অধ্যক্ষের এই বিজ্ঞপ্তি ছাত্রসংগঠনের নেতারা ফেসবুকে শেয়ার করছেন।

ক্লাসে প্রয়োজনীয় সংখ্যক উপস্থিতি না থাকার কারণে পরীক্ষা দেয়ার সুযোগ দিয়েছিলেন না অধ্যক্ষ ফরিদ উদ্দীন আহম্মেদ। আর এ কারণেই ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে পুকুরের পানিতে ফেলে দেন। এ ঘটনায় সাতজনের নাম উল্লেখসহ ৫০ জনকে আসামি করে করেন অধ্যক্ষ। পুলিশ অন্তত ১৩ জনকে গ্রেপ্তার করে। আর পদে থাকা নেতাদের দল থেকে বহিস্কার করে ছাত্রলীগ। পরবর্তীতে তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে চার ছাত্রের ছাত্বত্ব বাতিলসহ ১৩ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয় রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ।


পদ্মাটাইমস২৪.কম

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews