1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
তিন মাসের মধ্যে এক দিনে করোনায় সর্বোচ্চ শনাক্ত নির্বাচনের কারণে পেছাল ডিপ্লোমা পরীক্ষা, নতুন সূচি প্রকাশ বিশ্ববিদ্যালয়ে অনার্স-মাস্টার্স পড়তে পারবেন পলিটেকনিক শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী আজিজুল হক সকল বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ২৪ মে, হল খুলছে ১৭ মে ২০ লাখ ডোজ টিকা আসছে আজ স্বাস্থ্যবিধি মেনে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা শুরু গ্রাফিক আর্টস ইনস্টিটিউটের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই ভাষার অধিকার অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী হল খুলে পরীক্ষা নেবে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট

কারিগরি শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশনের সময়সূচি পরিবর্তন করার বিজ্ঞপ্তি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ২৮৩ বার পঠিত

বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড পরিচালিত নিম্নোক্ত শিক্ষাক্রমে ২০২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের Online- এ রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সূচি অনিবার্য কারণ বশতঃ পরিবর্তন করা হলাে ।

(১) এস , এস , সি ( ভােকেশনাল ) , কারিকুলাম কো : ২৭ , ( ২ বছর মেয়াদি ) এবং দাখিল ( ভােকেশনাল ) , কারিকুলাম কোড : ৭ ণ , ( ২ বছর মেয়াদি ) ।

শিক্ষার্থীর ভর্তির যােগ্যতা : সরকারি প্রতিষ্ঠানে ১ ম শিফট এর জন্য ২০১৪ হতে ২০১৯ সেএসসি / জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ এবং সরকারি প্রতিষ্ঠানে ২ য় শিফট ও বেসরকারি প্রতিষ্ঠানের জনা পাসের সন শিথিলযােগ্য ।

(খ) পূর্বে এন্ট্রিকুত সকল ডাটা Online এ Show করবে । এই সৰু এভিটাডিলেট করা যাবে না ।

(গ) প্রতি ট্রেডে / শাখায় ন্যূনতম ১৫ ( পনের ) জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে হবে এবং প্রতি ট্রেড / শাখা / শিষ্টে ৪০ ( চল্লিশ ) জন এর বেশি রেজিস্ট্রেশন করা যাবে না । SESIP কর্তৃক অনুমােদিত প্রতিষ্ঠানের জন্য প্রথমবার বিবেচনায় এই শর্ত ২০২০ শিক্ষাবর্ষের জন্য শিথিলযােগ্য ।

(ঘ) Online- এ নতুন ডাটা এন্ট্রির সময়সূচিঃ ২৪-১২-২০২০ হতে ২৬-১২-২০২০ পর্যন্ত ।

(ঙ) এথা যাচাই বাছায়ের জন্য সার্ভার বন্ধ থাকবে : ২১২-২০২০ হতে ৩১-১২-২০২০ পর্যন্ত ।

(চ) ফাইনাল কপি ( হার্ড কপি ) প্রিন্টের সময়সুচি : ০৩-০১-২০২১ হতে ০৯-০১-২০২১ পর্যন্ত ।

শিক্ষার্থী সংখ্যা প্রতি স্ট্রডে ১৫ ( পনেরাে ) জনের কম হলে উক্ত তথ্য ৩১-১২২০২০ ইং তারিখের পর সয়ংক্রিয় ভাবে বাতিল হয়ে যাবে । নতুন এন্ট্রিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি সচিব , বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড  ” এর অনুকূলে pp এর মাধ্যমে প্রদান করতে হবে । op করার সময়সূচি : ০৩-০১-২০২১ হতে ০৭-০৯-২০২১ পর্যন্ত ।

(জ) ফিসের বিবরণ ( শিক্ষার্থী প্রতি ) : রেজিস্ট্রেশন ফি ১৩০,০০ টাকা , ক্রীড়া ফি ৫০,০০ টাকা , স্কাউট / গার্লস গাইড ফি ১৫০০ টাকা , রেড ক্রিসেন্ট ফি ৮.০০ টাকা , বিজ্ঞান ও প্রযুক্তি ফি ৭০০ টাকা , আবেদন পত্র বিক্রির ( ভর্তিকৃত শিক্ষার্থী ) ৩০.০০ টাকাসহ সর্বমােট ২৪০.০০ ( দুই শত চল্লিশ ) টাকা হারে একত্রে প্রতিষ্ঠান প্রতি প্রদান করতে হবে ।

(ঝ) রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করার সময় রেজিস্ট্রেশন ফি জমা জমা রশিদ বাের্ডের অংশ অবশ্যই জমা দিতে হবে । রেজিস্ট্রেশন কার্ড গ্রহণের বিজ্ঞপ্তি প্রকাশের পূর্বে প্রিন্ট আউট ও রেজিস্ট্রেশন ফি জমার রশিদ গ্রহণ করা হবে না ।

(ঞ) রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করার সময় জেএসসি / জেডিসি পাস শিক্ষার্থীদের মূল মার্কসিট ( নম্বরপত্র ) অবশ্যই প্রদর্শণ করতে হবে ।

(ট) ২০১৯২০ অর্থ বছর পর্যন্ত প্রতিষ্ঠানের অ্যাফিলিয়েশন ফি পরিশােধের প্রমাণপত্রের ফটোকপি জমা দিতে হবে ।

(ঠ) নির্ধারিত তারিখের মধ্যে রেজিস্ট্রেশন কার্য সম্পন্ন করতে না পারলে সমুদয় দায় প্রতিষ্ঠান প্রধানের উপর বর্তাবে ।

(ড) রেজিস্ট্রেশন প্রিন্ট আউট কপি জমা ও রেজিস্ট্রেশন কার্ড উত্তোলনের সিডিউল পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানাে হবে ।

( বিশেষ্য : জরুরী প্রয়ােজনে ০১৯৯২০০৭১৪৫ নম্বরে অফিস চলাকালিন সময়ে যােগাযােগ করা যাবে । 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews