1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
দেশের নতুন ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজে ৫০% ডিপ্লোমা পাসদের বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার সুযোগ পলিটেকনিক শিক্ষার্থীদের ঘরে ফিরতে বললেন কারিগরি সচিব ডিপ্লোমা পর্যায়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ পরিস্থিতিতে পরীক্ষার বিষয়ে নতুন সিদ্ধান্ত রাজশাহীতে পলিটেকনিক শিক্ষার্থীদের ৪ দফা দাবি আদায়ে মানববন্ধন কারিগরি শিক্ষা বোর্ডে অনিয়ম, অর্থ আত্মসাতের প্রমাণ কারিগরি ডিপ্লোমাধারীদের উচ্চশিক্ষা জরুরি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত সাধারণ শিক্ষার সঙ্গে কারিগরি শিক্ষায় গুরুত্ব দিতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পরীক্ষা-২০২১ এর সময়সূচি প্রকাশিত কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

কারিগরি শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশনের সময়সূচি পরিবর্তন করার বিজ্ঞপ্তি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ২৪০ বার পঠিত

বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড পরিচালিত নিম্নোক্ত শিক্ষাক্রমে ২০২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের Online- এ রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সূচি অনিবার্য কারণ বশতঃ পরিবর্তন করা হলাে ।

(১) এস , এস , সি ( ভােকেশনাল ) , কারিকুলাম কো : ২৭ , ( ২ বছর মেয়াদি ) এবং দাখিল ( ভােকেশনাল ) , কারিকুলাম কোড : ৭ ণ , ( ২ বছর মেয়াদি ) ।

শিক্ষার্থীর ভর্তির যােগ্যতা : সরকারি প্রতিষ্ঠানে ১ ম শিফট এর জন্য ২০১৪ হতে ২০১৯ সেএসসি / জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ এবং সরকারি প্রতিষ্ঠানে ২ য় শিফট ও বেসরকারি প্রতিষ্ঠানের জনা পাসের সন শিথিলযােগ্য ।

(খ) পূর্বে এন্ট্রিকুত সকল ডাটা Online এ Show করবে । এই সৰু এভিটাডিলেট করা যাবে না ।

(গ) প্রতি ট্রেডে / শাখায় ন্যূনতম ১৫ ( পনের ) জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে হবে এবং প্রতি ট্রেড / শাখা / শিষ্টে ৪০ ( চল্লিশ ) জন এর বেশি রেজিস্ট্রেশন করা যাবে না । SESIP কর্তৃক অনুমােদিত প্রতিষ্ঠানের জন্য প্রথমবার বিবেচনায় এই শর্ত ২০২০ শিক্ষাবর্ষের জন্য শিথিলযােগ্য ।

(ঘ) Online- এ নতুন ডাটা এন্ট্রির সময়সূচিঃ ২৪-১২-২০২০ হতে ২৬-১২-২০২০ পর্যন্ত ।

(ঙ) এথা যাচাই বাছায়ের জন্য সার্ভার বন্ধ থাকবে : ২১২-২০২০ হতে ৩১-১২-২০২০ পর্যন্ত ।

(চ) ফাইনাল কপি ( হার্ড কপি ) প্রিন্টের সময়সুচি : ০৩-০১-২০২১ হতে ০৯-০১-২০২১ পর্যন্ত ।

শিক্ষার্থী সংখ্যা প্রতি স্ট্রডে ১৫ ( পনেরাে ) জনের কম হলে উক্ত তথ্য ৩১-১২২০২০ ইং তারিখের পর সয়ংক্রিয় ভাবে বাতিল হয়ে যাবে । নতুন এন্ট্রিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি সচিব , বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড  ” এর অনুকূলে pp এর মাধ্যমে প্রদান করতে হবে । op করার সময়সূচি : ০৩-০১-২০২১ হতে ০৭-০৯-২০২১ পর্যন্ত ।

(জ) ফিসের বিবরণ ( শিক্ষার্থী প্রতি ) : রেজিস্ট্রেশন ফি ১৩০,০০ টাকা , ক্রীড়া ফি ৫০,০০ টাকা , স্কাউট / গার্লস গাইড ফি ১৫০০ টাকা , রেড ক্রিসেন্ট ফি ৮.০০ টাকা , বিজ্ঞান ও প্রযুক্তি ফি ৭০০ টাকা , আবেদন পত্র বিক্রির ( ভর্তিকৃত শিক্ষার্থী ) ৩০.০০ টাকাসহ সর্বমােট ২৪০.০০ ( দুই শত চল্লিশ ) টাকা হারে একত্রে প্রতিষ্ঠান প্রতি প্রদান করতে হবে ।

(ঝ) রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করার সময় রেজিস্ট্রেশন ফি জমা জমা রশিদ বাের্ডের অংশ অবশ্যই জমা দিতে হবে । রেজিস্ট্রেশন কার্ড গ্রহণের বিজ্ঞপ্তি প্রকাশের পূর্বে প্রিন্ট আউট ও রেজিস্ট্রেশন ফি জমার রশিদ গ্রহণ করা হবে না ।

(ঞ) রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করার সময় জেএসসি / জেডিসি পাস শিক্ষার্থীদের মূল মার্কসিট ( নম্বরপত্র ) অবশ্যই প্রদর্শণ করতে হবে ।

(ট) ২০১৯২০ অর্থ বছর পর্যন্ত প্রতিষ্ঠানের অ্যাফিলিয়েশন ফি পরিশােধের প্রমাণপত্রের ফটোকপি জমা দিতে হবে ।

(ঠ) নির্ধারিত তারিখের মধ্যে রেজিস্ট্রেশন কার্য সম্পন্ন করতে না পারলে সমুদয় দায় প্রতিষ্ঠান প্রধানের উপর বর্তাবে ।

(ড) রেজিস্ট্রেশন প্রিন্ট আউট কপি জমা ও রেজিস্ট্রেশন কার্ড উত্তোলনের সিডিউল পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানাে হবে ।

( বিশেষ্য : জরুরী প্রয়ােজনে ০১৯৯২০০৭১৪৫ নম্বরে অফিস চলাকালিন সময়ে যােগাযােগ করা যাবে । 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews