1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের চাকরির সুযোগ দীর্ঘ দিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত আসতে পারে আজ বড় জয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলো টাইগাররা কারিগরি শিক্ষাবোর্ডের অননুমোদিত ফেসবুক পেজ বন্ধ করতে ডিএমপিতে চিঠি কারিগরি ও মাদ্রাসা শিক্ষার্থীদের টিউশন ফি মওকুফের নির্দেশ রিসডা ইনস্টিটিউট অব টেকনোলজি-তে আকস্মিক পরিদর্শনে BACI চিফ কো-অর্ডিনেটর পলিটেকনিকের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে দূর্বৃত্তদের হামলা ৪ দফা দাবিতে কুড়িগ্রামে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন, সমাবেশ ও সড়ক অবরোধ স্থগিত ঘোষণার পরও আন্দোলনে পলিটেকনিক শিক্ষার্থীরা সিলেটে ৪ দফা দাবীতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

শিক্ষার্থীদের কারিগরি ও প্রযুক্তিগত দিকে দক্ষ হতে হবে : শিক্ষা উপমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১৩৫ বার পঠিত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, বর্তমান ও ভবিষ্যত বিশ্বে টিকে থাকতে এবং সফল হতে আজীবন শিক্ষা গ্রহণ করতে হবে। ক্যারিয়ার গঠনের লক্ষ্যপূরণের সাথে সঙ্গতিপূর্ণ শিক্ষার সাংস্কৃতিক দিকগুলি ও তার প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে জানতে হবে।

গত ২২ নভেম্বর এআইইউবিতে ‘দক্ষতা ভিত্তিক শিক্ষা গ্রহণ পদ্ধতি এবং গুরুত্ব’ শীর্ষক ওয়েবিনারে তিনি একথা বলেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের বৈশ্বিক নাগরিক ও উদ্যোক্তা হওয়ার সম্ভাবনা কাজে লাগাতে প্রচলিত পাঠ্যক্রম ভিত্তিক শিক্ষার বাইরে কারিগরি ও প্রযুক্তিগত দক্ষতায়ও নিজেকে দক্ষ করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

এআইইউবি বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা সদস্য নাদিয়া আনোয়ার ওয়েবিনারে অংশগ্রহণকারী শিক্ষার্থী, বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষিকা এবং এআইইউবির কর্মকর্তাদের মাঝে স্বাগত বক্তব্য দেন।

তিনি জাতির বিকাশে তরুণ-যুবকদের ধারাবাহিকভাবে শেখার এবং দক্ষতা বিকাশের গুরুত্ব তুলে ধরেন এবং শিক্ষা উপমন্ত্রীকে ভবিষ্যত নেতৃত্বকারীদের আলোকিত মন ও সমৃদ্ধ করার আহ্বান জানান।

ওয়েবিনারের শেষে, এআইইউবির ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড লামাগনা আমন্ত্রিত বক্তা উপমন্ত্রী এবং অনলাইন ওয়েবিনারে অংশগ্রহণকৃত শ্রোতাদের প্রতি তাদের মূল্যবান সময় ও সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি কীভাবে তার ক্যারিয়ারে বৈচিত্র্যময় জ্ঞানকে ক্ষমতায়িত করেছিলেন তার উদাহরণ উল্লেখ করেন।

জুম প্ল্যাটফর্মে প্রায় ৪০০ জন অংশগ্রহণকারী এবং এআইইউবির অফিশিয়াল ফেসবুক পেজে ৬,০০০ এর বেশি লাইভ ভিউয়ার শিক্ষণীয় ওয়েবিনার উপভোগ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলার প্রফেসর ড. তোফাজ্জল হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক ও কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন অনুষদের শিক্ষক শিক্ষিকাসহ বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

 

সূত্র: কালেরকন্ঠ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews