1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
৬ দফা দাবিতে বরিশাল পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন - পলিটেকনিক বার্তা
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ

৬ দফা দাবিতে বরিশাল পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

Rakib Howlader
  • আপডেট টাইম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৮৩৬ বার পঠিত

মোঃ রাকিব হাওলাদার: ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা মন্ত্রীর কোনো সুনির্দিষ্ট বক্তব্য না দেওয়ায় এবং তাদের পরীক্ষার বিষয়ে সুনির্দিষ্ট কোনো পদক্ষেপ না নেওয়ায় “হাতে কলমে ক্লাস না করে পরিক্ষা  মানবো না, সেশন জট মানবো না” দাবিসহ ৬দফা দাবি নিয়ে আজ বুধবার সকাল ১১টায় নগরের প্রাণকেন্দ্র সদররোড সড়কে টাউন হল চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেন বরিশালের সকল পলিটেকনিকের শিক্ষাথীরা।

শিক্ষাথীদের দাবিসমূহ হলঃ

১/ সেশন জট কোনো ক্রমেই মেনে নেওয়া হবে না।

২/ হাতে কলমে ক্লাস ছাড়া পরীক্ষা দিতে ইচ্ছুক নয়।

৩/ ৮ম পর্বে শিক্ষার্থীদের দ্রুত সময়ে মৌখিক পরীক্ষা নেওয়া ও ফলাফল প্রকাশ করতে হবে।

৪/ ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের সংক্ষিপ্ত সিলেবাসে দ্রুত পরীক্ষা বাস্তায়ন চাই।

৫/ ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং এর ফলাফল প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করার মাধ্যমে ফলাফল ঘোষনা ও পত্র-পত্রিকা প্রকাশ বাস্তবায়ন।

৬/ কারিগরি শিক্ষার মান উন্নয়নে দ্রুত যুগপোযগী পদক্ষেপ গ্রহন করতে হবে।

 

এসময় শিক্ষার্থীরা বলেন, আজ দেশে সামাজিক স্বাস্থ্যবিধি মেনে সবকিছুই চলছে তাহলে স্বাস্থ্যবিধি মেনে কেন পরীক্ষা নেওয়া যাবে না। পলিটেকনিকে পড়াশুনা করে আজ পরিবারের কাছে একটি বোঝা হয়ে আছি। তাই স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের একটি কর্মস্থলে ফিরে আসার সুযোগ সৃষ্টি করার জন্য সরকারের কাছে দাবী জানান।

পরে শিক্ষার্থীরা নগরীতে একটি র‌্যালির আয়োজন করে এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী সহ শিক্ষা মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে।

করোনা পরিস্থিতির কারনে দেশের শিক্ষা ব্যবস্থা প্রায় অচল। কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঘোষনা করা হলেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সুনির্দিষ্ট কোন বক্তব্য আসেনি শিক্ষা মন্ত্রণালয় থেকে। গত ৭.১০.২০২০ ইং তারিখে এক ভার্চুয়াল সভায় শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি ঘোষনা করেন যে এবছর এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না  এবং পর পর কয়েকটি ভার্চুয়াল সভায়  জেনারেল শিক্ষার্থীদের নিয়ে আলোচনা হয় । কিন্তু ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থী দের বিষয়ে কোনো সিদ্ধান্ত না আসার ফলে আশাহত হন কারিগরি শিক্ষার্থীরা।

গত ২১.১০.২০২০ ইং তারিথে শিক্ষা মন্ত্রী এক ভার্চুয়াল সভায় জনান যে, জেনারেলের তুলনায় কারিগরিতে শিক্ষার্থী কম থাকায় তাদের স্বাস্থ্যবিধি মেনে পরিক্ষা নেওয়া হবে। এরই পেক্ষিতে দেশের সকল প্রতিষ্ঠানে মানববন্ধনের আয়োজন করা হয়।

প্রতিনিধি, বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট, বরিশাল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews