1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
১০ হাজার লিটার কোকাকোলায় মিশল কয়েক বস্তা সোডা, কী হল দেখুন ভিডিওতে! - পলিটেকনিক বার্তা
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

১০ হাজার লিটার কোকাকোলায় মিশল কয়েক বস্তা সোডা, কী হল দেখুন ভিডিওতে!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৩৮৮ বার পঠিত
ছবি: কোকাকোলার সঙ্গে সোড়া মিশিয়ে বিশাল সেই পরীক্ষা চালানো হচ্ছে।

কোমল পানীয় কোকাকোলার গ্লাসে মেন্টোস ফেলে ছোটখাটো বিস্ফোরণ বহু কিশোর-কিশোরীর অন্যতম প্রিয় খেলা। এবার সেই খেলাকেই অভিনব মাত্রায় পৌঁছে দিয়ে তাক লাগালেন রাশিয়ান ইউটিউবার ম্যাক্সিম মোনাখভ। সম্প্রতি ইউটিউবে শেয়ার করা ম্যাক্সিমের ভিডিওতে তাঁর গবেষণার শুরু থেকে শেষ পর্যন্ত দেখানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, সঙ্গীদের নিয়ে ফাঁকা মাঠে আজব এক পরীক্ষায় শামিল হয়েছেন মোনাখভ। মোট ১০ হাজার লিটার কোকাকোলায় ঢালা হয় কয়েক বস্তা খাবার সোডা। তার ফল কী দাঁড়াল, তা ভিডিওতে সবিস্তারে দেখানো হয়েছে।

পুরো পরীক্ষাটি চালাতে মোনাখভের খরচ হয়েছে ৭ লাখ রুবল, বাংলাদেশি মুদ্রায় ৭ লাখ ৬২ হাজার ৩৯৬ টাকা। বিশাল এই বিস্ফোরণে আগ্নেয়গিরির অগ্নুৎপাতের মতো অবস্থার সৃষ্টি হয়।

বিচিত্র এই পরীক্ষার জন্য বেশ কিছু দিন ধরে প্রস্তুতি নিয়েছেন মোনাখভ ও তাঁর সঙ্গীরা। ধৈর্য ধরে সমস্ত খুঁটিনাটি কাজ নিখুঁত করেছে গোটা দল। তারই ফলাফল দেখা গেছে ২১ আগস্ট পোস্ট করা ভিডিওটিতে।

এখনো পর্যন্ত ৭৭০ কোটির বেশি ইউজার মোনাখভের তৈরি ভিডিওটি দেখেছেন। অসংখ্য লাইক ও শেয়ারের বন্যা তো রয়েছেই, ভিডিও দেখে মন্তব্য করেছেন অসজ্র মানুষ।

রকমারি মন্তব্যের বেশিরভাগই বিস্ময়সূচক। তার মধ্যে একটিতে বলা হয়েচে, ‘ম্যাক্সিম, আপনার প্রাণশক্তির সাহায্যে একাই অনুপ্রেরণার ঝড় বইয়ে দিতে পারেন আপনি। চালিয়ে যান!’আরেকজন লিখেছেন, ‘বাহ! কী বিরাট বিস্ফোরণ!’

এই পরীক্ষায় লাভালাভের হিসেব করতে নারাজ ম্যাক্সিম। প্রবল উচ্ছ্বাস ও বাঁধভাঙা উৎসাহ নিয়ে তাঁর যে বিশাল এই কর্মযজ্ঞে সফল হয়েছেন, তাতেই তৃপ্ত ম্যাক্সিম মোনাখভ।

সূত্র : কালের কন্ঠ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews