1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. mdrakibbpi@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিজিটাল ইলেকট্রনিকস নিয়ে প্রাথমিক ধারনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাক্ষাৎকার পরীক্ষার সময়সূচি প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ১৮ অক্টোবর পর্যন্ত! স্বাস্থ্যবিধি মেনে ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিকে ভর্তি কার্যক্রম শুরু মৃত ব্যক্তির জন্য জীবিতদের যে আমল করতে বলে ইসলাম কারিগরি শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের চূড়ান্ত গ্রেডেশন তালিকা প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে হবে না এইচএসসি পরীক্ষা এমপিওভুক্ত হচ্ছেন বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত আরও ২৪১ শিক্ষক

১০ হাজার লিটার কোকাকোলায় মিশল কয়েক বস্তা সোডা, কী হল দেখুন ভিডিওতে!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১৪০ বার পঠিত
ছবি: কোকাকোলার সঙ্গে সোড়া মিশিয়ে বিশাল সেই পরীক্ষা চালানো হচ্ছে।

কোমল পানীয় কোকাকোলার গ্লাসে মেন্টোস ফেলে ছোটখাটো বিস্ফোরণ বহু কিশোর-কিশোরীর অন্যতম প্রিয় খেলা। এবার সেই খেলাকেই অভিনব মাত্রায় পৌঁছে দিয়ে তাক লাগালেন রাশিয়ান ইউটিউবার ম্যাক্সিম মোনাখভ। সম্প্রতি ইউটিউবে শেয়ার করা ম্যাক্সিমের ভিডিওতে তাঁর গবেষণার শুরু থেকে শেষ পর্যন্ত দেখানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, সঙ্গীদের নিয়ে ফাঁকা মাঠে আজব এক পরীক্ষায় শামিল হয়েছেন মোনাখভ। মোট ১০ হাজার লিটার কোকাকোলায় ঢালা হয় কয়েক বস্তা খাবার সোডা। তার ফল কী দাঁড়াল, তা ভিডিওতে সবিস্তারে দেখানো হয়েছে।

পুরো পরীক্ষাটি চালাতে মোনাখভের খরচ হয়েছে ৭ লাখ রুবল, বাংলাদেশি মুদ্রায় ৭ লাখ ৬২ হাজার ৩৯৬ টাকা। বিশাল এই বিস্ফোরণে আগ্নেয়গিরির অগ্নুৎপাতের মতো অবস্থার সৃষ্টি হয়।

বিচিত্র এই পরীক্ষার জন্য বেশ কিছু দিন ধরে প্রস্তুতি নিয়েছেন মোনাখভ ও তাঁর সঙ্গীরা। ধৈর্য ধরে সমস্ত খুঁটিনাটি কাজ নিখুঁত করেছে গোটা দল। তারই ফলাফল দেখা গেছে ২১ আগস্ট পোস্ট করা ভিডিওটিতে।

এখনো পর্যন্ত ৭৭০ কোটির বেশি ইউজার মোনাখভের তৈরি ভিডিওটি দেখেছেন। অসংখ্য লাইক ও শেয়ারের বন্যা তো রয়েছেই, ভিডিও দেখে মন্তব্য করেছেন অসজ্র মানুষ।

রকমারি মন্তব্যের বেশিরভাগই বিস্ময়সূচক। তার মধ্যে একটিতে বলা হয়েচে, ‘ম্যাক্সিম, আপনার প্রাণশক্তির সাহায্যে একাই অনুপ্রেরণার ঝড় বইয়ে দিতে পারেন আপনি। চালিয়ে যান!’আরেকজন লিখেছেন, ‘বাহ! কী বিরাট বিস্ফোরণ!’

এই পরীক্ষায় লাভালাভের হিসেব করতে নারাজ ম্যাক্সিম। প্রবল উচ্ছ্বাস ও বাঁধভাঙা উৎসাহ নিয়ে তাঁর যে বিশাল এই কর্মযজ্ঞে সফল হয়েছেন, তাতেই তৃপ্ত ম্যাক্সিম মোনাখভ।

সূত্র : কালের কন্ঠ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews