1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজশাহী পলিটেকনিকে ডুয়েট এডমিশন ও চাকরি প্রস্তুতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের পরীক্ষার রুটিন প্রকাশ সিসিএন পরিবারের সাথে বিআরটিসির সমঝোতা চুক্তি স্বাক্ষরিত ও বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন বিভাগীয় শহরে চাকরির পরীক্ষা নেওয়ার সুপারিশ বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক কুমিল্লার ঘটনায় আটক ৪৩, তদন্ত কমিটি গরমে যাত্রীদের জন্য বিমানে হাতপাখা চাইলেন রাজশাহীর এমপি চাঁদপুরের হাজীগঞ্জে গুলিতে নিহত ৩ জন, ১৪৪ ধারা জারি ‘২০২৩ খ্রিষ্টাব্দের মধ্যে সব কারিগরি শিক্ষক প্রয়োজনীয় দক্ষতা অর্জন করবেন’ ২০২৫ সালের মধ্যে সব পলিটেকনিকে পর্যাপ্ত অবকাঠোমো নির্মাণ করা হবে : শিক্ষামন্ত্রী

সকল টেকনোলোজির সরকারি চাকরি চাই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ৫ অক্টোবর, ২০১৯
  • ৯২২ বার পঠিত

রাকিব : আজকাল চাকরির পত্রিকা খুললেই, website বা online এ ঢুকলেই দেখা যায় ডিপ্লোমাদের অনেক চাকরির খবর । সরকারের বিভিন্ন খাতে শত শত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিয়োগ হচ্ছে। BPSC,PDB,PWD,REB,NESCO,DESCO,BTV,LGED,FOREST,HELTH MINISTRY, OTHERS MINISTRY,ROAD&HIGHWAY, WATER DEVELOPMENT BOARD সহ আরো বিভিন্ন খাতে জনবল নিচ্ছে সরকার। কিন্তু এসব নিয়োগে শুধু সিভিল,মেকানিক্যাল,ইলেক্ট্রিক্যাল,সহ মুষ্টিমেয় কয়েকটা ডিপার্টমেন্টের মধ্যেই সীমাবদ্ধ থাকে আবেদন প্রক্রিয়া।

কিন্তু,এনভায়রনমেন্টাল,, ফুড,আরএসি,আর্কিটেক্টচার,কম্পিউটার, মেকাট্রনিক্স,ইলেক্ট্রনিকস,মাইনিং,সার্ভেয়িং,ট্যুরিজম&হসপিটালিটি,ইলেক্ট্রোমেডিক্যাল,অটোমোবাইল,কেমিক্যাল সহ অন্যান্য টেকনোলজি গুলোর govt নিয়োগ নেই বল্লই চলে আর বে-সরকারি খাতেও কর্মক্ষেত্রের যথেষ্ট অভাব ও বেতন বৈষম্য। পলিটেকনিক পাস করে সবাই একটা সরকারি চাকরির আশা করে, যেখানে ডিপ্লোমাদের অনেক বড় একটা প্লাটফর্ম রয়েছে চাকরির কিন্তু কি সেখানে সবাই পারেনা সরকারি চাকুরির জন্য আবেদন করতে।

এর মনে কি ওইসব ডিপার্টমেন্ট এর প্রয়োজনই নেই, তাহলে পলিটেকনিক সমূহে তা বন্ধ করে দিন অথবা সকল টেকনোলজির জন্য পর্যাপ্ত কর্মক্ষেত্রের সুযোগ সৃষ্টি করুন ।

পড়াশুনা সবাই করে,, সবার বাবা মা কষ্ট করেই পড়ান, ইনস্টিটিউট এ সবাইকে সমান ভাবে শেখানো হয় তাহলে চাকুরির বাজারে এত বৈষম্য কিসের।

বর্তামান সরকার কারিগরি শিক্ষা নিয়ে যে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন, তারই পরিপ্রেক্ষিতে এইসকল অবহেলিত ও বৈষম্যের স্বীকার ডিপার্টমেন্টের যথাপোযুক্ত কর্মক্ষেত্র তৈরির মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে সমান সুযোগ প্রদান করা হোক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews