1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:১০ অপরাহ্ন
শিরোনামঃ
তিন মাসের মধ্যে এক দিনে করোনায় সর্বোচ্চ শনাক্ত নির্বাচনের কারণে পেছাল ডিপ্লোমা পরীক্ষা, নতুন সূচি প্রকাশ বিশ্ববিদ্যালয়ে অনার্স-মাস্টার্স পড়তে পারবেন পলিটেকনিক শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ কুইজ প্রতিযোগিতায় বিজয়ী আজিজুল হক সকল বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ২৪ মে, হল খুলছে ১৭ মে ২০ লাখ ডোজ টিকা আসছে আজ স্বাস্থ্যবিধি মেনে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা শুরু গ্রাফিক আর্টস ইনস্টিটিউটের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই ভাষার অধিকার অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী হল খুলে পরীক্ষা নেবে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট

কারিগরি শিক্ষা বোর্ড বরাবর অনলাইন ক্লাস বিষয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের খোলা চিঠি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৯২০ বার পঠিত

খোলা চিঠি
বরাবর,
শিক্ষা মন্ত্রী, উপ-মন্ত্রী / চেয়ারম্যান, কারিগরি বোর্ড/মহাপরিচালক, কারিগরি অধিদপ্তর /অধ্যক্ষ, সকল পলিটেকনিক ইন্সটিটিউট।

সম্মানিত মহোদয় গণ,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ্,
মাননীয় শিক্ষা মন্ত্রী ডা:দিপু মনি ম্যাম, মাননীয় উপ-শিক্ষা মন্ত্রী ব্যরিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল স্যার, কারিগরি বোর্ড মাননীয় চেয়ারম্যান ড.মুরাদ হাসান স্যার,কারিগরি অধিদপ্তর মহাপরিচালক মো:সানোয়ার হোসেন স্যার সহ সকল পলিটেকনিক অধ্যক্ষ স্যারগণ কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা যে লকডাউনে আমাদের কলেজ বন্ধ থাকায় পড়াশোনার গতি ধারাবাহিক বজায় রাখার জন্য অনলাইন ক্লাস এর ব্যবস্থা করার জন্য।

মহোদয়গণ কিন্তু বড়ো দূঃখের বিষয় যে, পলিটেকনিক স্টুুডেন্টদের মধ্যে ৬০%মধ্যবিত্ত/২০%নিম্নবিত্ত, ২০% উচ্চবিত্ত আয়ের পরিবারের সন্তান। অতএব দেশের বর্তমান পরিস্থিতিতে সকলের মোটামুটি অার্থিক সংকটাপন্ন, এই মূহুর্তে অনলাইনে ক্লাস করতে প্রচুর পরিমাণ ম্যাগা বাইট (এমবি) প্রয়োজন। কিন্তু ৭০-৮০% পরিবারের পক্ষে ব্যায়বহুল ভাবে ম্যাগাবাইট (এমবি) খরচ করা সম্ভব নয় & ৭০-৮০%% স্টুডেন্টস অনলাইন ক্লাস হতে বঞ্চিত হবে. এর কারণ,

👉অনেক স্টুডেন্টস স্মার্ট ফোন ব্যবহার করে না, তারা কি করবে?
👉কেননা বর্তমানে অনেকের ১দিনের খাবার জোগাড় করতেই হিমশিম তারা কেমনে মেগাবাইট জোগাড় করবে?
👉সকলের বাসায় ব্রডব্যান্ড লাইন ( ওয়াইফাই) নেই আর মেগাবাইট ব্যবহার করবে কিন্তু অনেকের বাসস্থানে নেটওয়ার্ক পায়না তাদের ফোনে কথা বলাই সমস্যা তারা কি করবে?
👉অনেক স্টুডেন্টস দূর্বল তারা অনলাইনে ক্লাসটা কিভাবে করবে সেটি ঠিকমতো বুঝতে পারতেছেনা + তাদের সাহায্য করার মতোও আশেপাশে কেউ নেই তারা কি করবে??
অতএব সবমিলিয়ে ৭০%-৮০% স্টুডেন্টস এই অনলাইন ক্লাস হতে বঞ্চিত হবেন আমার মতে।

এজন্য এ বিষয়ে সুদৃষ্টি দেয়ার জন্য আপনাদের সকল ইন্সটিটিউটের অধ্যক্ষ ও ঊর্ধ্বতন কর্মকর্তা -শিক্ষকমন্ডলী গণের সবিনয় অনুরোধ জ্ঞাপন করছি।

অনুরোধক্রমে:-
সকল সরকারী পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষার্থীদের পক্ষে,
মাকসুদুর রহমান (আব্দুল্লাহ হা-মীম)
সিভিল,৬ষ্ঠ পর্ব, ১ম শিফট,গ্রুপ:-A,সেশন:২০১৭-২০১৮
সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট, সিরাজগঞ্জ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews