1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
রাজশাহীতে আরও ৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত - পলিটেকনিক বার্তা
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ

রাজশাহীতে আরও ৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৫৩৫ বার পঠিত

রাজশাহীতে আরও চার জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এই নমুনাগুলো ঢাকা পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার রাতে ঢাকা থেকে রাজশাহীর চারজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা স্বাস্থ্য কর্মকর্তাদের জানানো হয়েছে। এ নিয়ে রাজশাহীতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচলক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, রাজশাহী থেকে বেশ কিছু নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। সেগুলো আজ পরীক্ষা করা হয়। এর মধ্য রাজশাহীর চারজনের নমুনায় পজেটিভ এসেছে বলে ফোন করে জানানো হয়েছে। বিস্তারিত সিভিল সার্জন জানাতে পারবেন বলে জানান তিনি।

এদিকে, মঙ্গলবার রাজশাহী ল্যাবে একজনের নমুনায় করোনাভাইরাস পাওয়া যায়। করোনায় আক্রান্ত ওই রোগির নাম খায়রুল ইসলাম (৪১)। তার বাড়ি নওগাঁ জেলা সাপাহার উপজেলার গুয়ালা ইউনিয়নের তামাসপুর গ্রামে। তিনি সম্প্রতি ঢাকা থেকে বাড়ি ফিরেছেন বলে জানা গেছে। এ নিয়ে নওগাঁ জেলায় দুইজন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হলেন।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, মঙ্গলবার রামেক ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৫ জনের ফলাফল এসেছে। যার মধ্যে একজনের নমুনায় পজেটিভ আসে। বাকি ১৮টির কোন ফলাফল পাওয়া যায়নি। নমুনার গুনাগুন নষ্ট হওয়ায় এগুলোর ফলাফল পাওয়া যায়নি। এগুলো নমুনা পুনরায় সংগ্রহ করে পরীক্ষা করা হবে। এ দিন এ ল্যাবে আরও ৬৩ নমুনা এসেছে। এর মধ্যে মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ১৮ জন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীর নমুনা রয়েছে।

ডা. বুলবুল বলেন, আগের দিন সোমবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তবে পরীক্ষার পর সাতটি ফলাফল বাতিল করা হয়েছে। এ দিন কারো নমুনা পজেটিভ পাওয়া যায়নি। তবে এ আগের তিন রাজশাহী মোহনপুরের এক বৃদ্ধের নমুনা পজেটিভ পাওয়া যায়।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়। সর্বশেষ গত ২৬ এপ্রিল একজন আক্রান্ত রোগি শনাক্ত হওয়ার পর তা বেড়ে দাঁড়ায় নয়জনে। আক্রান্তদের মধ্যে পাঁচজন নারী ও চারজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর দুইজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে রোববার সকালে বাঘার বৃদ্ধ আব্দুস সোবহান মারা যান। আক্রান্ত আটজন নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তদের সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন।

খবর কৃতজ্ঞতাঃ পদ্মাটাইমস২৪

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews