1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. mdrakibbpi@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়গুলোর সমস্যা শিগগিরই নিরসন : সিলেট পলিটেকনিকে শিক্ষামন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৩৫ বার পঠিত

সিলেট সরকারি অগ্রগামী উচ্চ বালিকা বিদ্যালয়সহ সিলেটের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে মিড ডে মিল চালু হয়েছে। শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি আজ আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করেন। দুপুর সাড়ে ১২টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ আনুষ্ঠানিকতার পাশাপাশি ভিডিও কনফারেন্সে সিলেট অঞ্চলের ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানেও মিড-ডে মিল উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানটি সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলমান সমস্যা সমাধানের চেষ্টা চালাচ্ছেন। সিলেটে শিক্ষক সংকটের বিষয়টি সমাধানের প্রক্রিয়া শুরু হয়েছে বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী। এছাড়া শিক্ষায় কোচিং বাণিজ্য নিয়েও কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘কোচিং বাণিজ্য এমন একটি বিষয়, এটি সুইচ টিপে চালু আর সুইচ টিপে বন্ধ করা যায় না। এটি বন্ধের ক্ষেত্রে সরকারের যেমন সদিচ্ছা আছে, তেমনি আমাদের সকলের সদিচ্ছা থাকতে হবে। শিক্ষকদের, অভিভাবকদের সদিচ্ছা থাকতে হবে, প্রশাসনের সদিচ্ছা থাকতে হবে।’

মন্ত্রী বলেন, ‘কোচিং পুরোটি বন্ধ করে দেওয়ার বিষয় নয়। অনেক শিক্ষার্থী আছে যাদের দুর্বলতা আছে কোথাও, তাদের কোচিং প্রয়োজন আছে। সারাবিশ্বেই কোচিং হয়। কিন্তু যেখানে কোনো শিক্ষক নিজ শিক্ষালয়ে শিক্ষাদান না করে তার নিজের স্কুলের শিক্ষার্থীদেরকে বাধ্য করেন তার কাছে অর্থের বিনিময়ে পড়তে, সেই বাণিজ্য অংশটুকু, অন্যায়ভাবে চাপিয়ে দেওয়ার অংশটুকু বন্ধ করতে হলে সবার অংশগ্রহণ প্রয়োজন। এ নিয়ে আদালতে একটি মামলা ছিল, সেটির রায়ও আমরা পেয়েছি।’

এ সময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান উপস্থিত ছিলেন। শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী এ সময় শিক্ষার্থীদের সাথে বসে মিড ডে মিল খান।

অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে দুপুরের শিফটে ৪ থেকে সাড়ে ৪শ’ শিক্ষার্থী মিড-ডে মিলের আওতায় এসেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews