1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত সাধারণ শিক্ষার সঙ্গে কারিগরি শিক্ষায় গুরুত্ব দিতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পরীক্ষা-২০২১ এর সময়সূচি প্রকাশিত কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন ঢাকায় পলিটেকনিক শিক্ষার্থীদের ৪ দফা দাবি আদায়ে “মানববন্ধন ও বিক্ষোভ মিছিল” বরিশালে পলিটেকনিক শিক্ষার্থীদের চার দফা দাবি আদায়ে “মানববন্ধন ও বিক্ষোভ মিছিল” ৪ দফা দাবিতে কুড়িগ্রামে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন টেকনিক্যাল স্কুল-কলেজে ৫৩৩ শিক্ষক-কর্মচারী নিয়োগ দিনে ২ জিবি ডেটা পাবে শিক্ষার্থীরা! মৌলভীবাজার পলিটেকনিক শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে মানববন্ধন

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ৩৬৯ বার পঠিত

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার আশঙ্কায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার দাবি তুলেছেন অভিভাবকরা। বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে এ-সংক্রান্ত সিদ্ধান্ত সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (৯ মার্চ) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়েরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, করোনাভাইরাস সম্পর্কে জাতীয় পর্যায়ে বিশেষজ্ঞ প্রতিষ্ঠান আইইডিসিআরের মতামত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো এখনও পরিস্থিত তৈরি হয়নি। তবে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে বলেও জানানো হয়।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৪২২ জন আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪ হাজার ২৭ জন। বিশ্বের ১১৫টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। আক্রান্ত ৬৪ হাজার ৮১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপরই এই ভাইরাস চীনের অন্যান্য শহরসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে বাংলাদেশে তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ঘটনার পর দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করা হবে কি -না, সে বিষয়ে আজ বিকালে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সোমবার (৯ মার্চ) থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব সরকার। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দেশটির সব বিদ্যালয়, বিশ্ববিদ্যালয়সহ সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

দেশটির পূর্ব কাতিফ রাজ্য পুরোপুরি কোয়ারেন্টাইন করে রাখার ঘোষণা দেয়া হয়েছে। সৌদি আরবে এই পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ১১ জন রোগী শনাক্ত করা হয়েছে।

জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews