1. news.polytechnicbarta@gmail.com : admin :
  2. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
  3. tanjid.fmphs@gmail.com : Tanjid : Tanjid
মৌলভীবাজার পলিটেকনিক অনির্দিষ্টকালের জন্য বন্ধ - পলিটেকনিক বার্তা
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা, সর্বোচ্চ ৯০ ব্যক্তি উদ্যোগে অর্ধ শত পরিবারে তৌহিদের ঈদ উপহার বিতরণ ডিপ্লোমা শেষ করা শিক্ষার্থীরা সব বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবেন: শিক্ষামন্ত্রী মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে হাজারো মানুষের ঢল জঙ্গিবাদে জড়ানোয় পলিটেকনিক পড়ুয়া ছাত্র গ্রেপ্তার কর্ম উপযোগী শিক্ষার জন্য কারিগরি শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: দীপু মনি বাংলাদেশ থেকে এ বছর হজে যেতে পারবেন ৫৭ হাজার ৮৫৬ জন উচ্চশিক্ষা গ্রহণে বিনামূল্যে শেখার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে রোজা রেখে যেসব কাজ করবেন না কারিগরি শিক্ষায় অগ্রগতির প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের, দাবি মন্ত্রণালয়ের

মৌলভীবাজার পলিটেকনিক অনির্দিষ্টকালের জন্য বন্ধ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৪৩ বার পঠিত

মৌলভীবাজার পলিটেকনিক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

রোববার সকালে ইনস্টিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করে।

ওই ইনস্টিটিউটে শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবিতে ক্যাম্পাস অবরোধ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, তাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধ থাকবে।

জানা যায়, দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও বিশ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে ইন্সটিটিউটের শিক্ষকরা দীর্ঘদিন কর্মবিরতির পালন করছেন। আর এ কর্মবিরতির ফলে বন্ধ রয়েছে ক্লাস, নষ্ট হচ্ছে শিক্ষাঙ্গনের পরিবেশ।

শিক্ষার্থীদের দাবি, গত দেড় বছর ধরে থেমে থেমে শিক্ষকদের কর্মবিরতি চলছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাদের এই দাবি মেনে নেয়ার আহ্বান জানান তারা।

প্রথম শিফটের শিক্ষার্থী কামরান আহমেদ বলেন, ‘শিক্ষকরা ২য় শিফটের ক্লাস বন্ধ রাখায় শিক্ষার্থীরা অনেক ভোগান্তিতে আছে। ঠিকমতো ক্লাস না হওয়ায় তারা পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারছে না। যেহেতু দ্বিতীয় শিফটে ক্লাস হচ্ছে না, তাই আমরা প্রথম শিফটের শিক্ষার্থীরা আগামীকাল থেকে ক্লাস করবো না।’

কলেজের অধ্যক্ষ মো. রেদওয়ানুর রহমান জানান, শিক্ষকদের দাবি, মূল বেতনের ৫০%-কে (জাতীয় পে স্কেল ২০১৫ অনুযায়ী) পর্যায়ক্রমে ১০০% উন্নীত করতে হবে সরকারকে। কিন্তু সরকার বারবার আশ্বাস দিয়েও এতে কোনো সাড়া দিচ্ছেন না। ফলে শিক্ষকদের দ্বিতীয় শিফটের ক্লাস থেকে বিরত থাকা ছাড়া কোন উপায় নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © polytechnicbarta.com
Theme Customized BY LatestNews